শুক্রবার, ১৭ মে ২০২৪, ১১:১৭ পূর্বাহ্ন

News Headline :
ভারতে চিকিৎসা সেবায় সুযোগ সুবিধা প্রদানে যৌথ সভা  অবৈধভাবে চাল মজুদ রাখার অভিযােগে আবারো মিল মালিককে জরিমানা উন্নত মানের কম্বল পেয়ে খুশি দরিদ্র মানুষেরা এক হাজার দরিদ্র মানুষকে শীতবস্ত্র প্রদান করলেন বিজিএমিইএ’র সভাপতি প্রশাসনে বদলীর নির্দেশনায় ঠাকুরগাঁওয়ের চার ওসি, দুই ইউএনও জনপ্রিয় নেতা আলী আসলাম জুয়েলকে নৌকার মাঝি হিসেবে পেতে মড়িয়া ভোটাররা তারেক পাকিস্তান থেকে লোক পাঠিয়ে নৈরাজ্য চালাচ্ছে শান্তি সমাবেশে -যুবলীগ নেতা জুয়েল ঠাকুরগাঁওয়ে স্বাস্থ্য সচেতনতায় ফ্রি ডেন্টাল ক্যাম্পেইন টাকার অভাবে চিকিৎসা বন্ধ সাংবাদিক আইনুলের লজ্জা থাকলে আ’লীগে যোগ দিন বিএনপির উদ্দেশ্যে যুবলীগ নেতা-আলী আসলাম জুয়েল

ঠাকুরগাঁও মন্দির এলাকায় ১৪৪ ধারা জারি

নিউজ ডেক্সঃ সনাতন ধর্মালম্বী ও ইসকনের দ্বন্দ্বে ঠাকুরগাঁও সদর উপজেলার আউলিয়াপুর শ্রীশ্রী রশিক রায় জিউ মন্দির এলাকায় অনির্দিষ্টকালের জন্য ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। বৃহস্পতিবার ভোর ৬টা থেকে অনির্দিষ্টকালের জন্য এ আদেশ দেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শীলাব্রত কর্মকার।
পুলিশ জানায়, সম্প্রতি দূর্গাৎসব উদযাপনকে কেন্দ্র করে স্থানীয় সনাতন ধর্মালম্বী ও ইসকনের দ্বন্দ্বে একজন নিহত হয়। প্রতি বছর দূর্গাৎসবের সময় দু’পক্ষ থেকেই সেখানে পুজা উদযাপন করতে আগ্রহী। সেকারনে ওই মন্দিরে কাউকেই অনুমতি না দিয়ে পরিবেশ শান্তিপূর্ন রাখতে ১৪৪ ধারা জারি করা হয়েছে। এছাড়া শ্রীশ্রী রশিক রায় জিউ মন্দিরের জমির দখল নিয়ে হিন্দুধর্মের সনাতন ও ইসকন অনুসারীদের মধ্যে দীর্ঘদিন ধরেই বিরোধ চলছে। ২০০৯ সালের ১৮ সেপ্টেম্বর রশিক রায় জিউ মন্দিরে দুর্গাপূজা নিয়ে অনুসারীদের সাথে সনাতন ধর্মাবলম্বীদের বড় ধরনের সংঘর্ষ হয়। সংঘর্ষে ফুলবাবু নামে একজন সনাতন ধর্ম অনুসারী নিহত হন। এ বিষয়ে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শীলাব্রত কর্মকার জানান, ওই মন্দিরের জমি নিয়ে স্থানীয় সনাতন ধর্মালম্বী ও ইসকন ভোক্তদের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলছে। ২০০৯ সালে এখানে হতাহতের ঘটনাও ঘটে। তাই আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

© News Net 24 BD All rights reserved 2019
Design & Developed BY Hostitbd.Com